Home / Education / এসএসসি-দাখিলের প্রশ্ন মুদ্রণ শেষ, পরীক্ষা নিতে উদগ্রীব বোর্ড

এসএসসি-দাখিলের প্রশ্ন মুদ্রণ শেষ, পরীক্ষা নিতে উদগ্রীব বোর্ড

করোনা ভাইরাসের কারণে গত ১৫ মাস ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এই অবস্থায় চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা নিয়ে সংশয় দেখা দিলেও পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ডগুলো। শেষ হয়েছে প্রশ্নপত্র মুদ্রণের কাজও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যেকোনো মূল্যে এসএসসি ও সমমানের পরীক্ষা আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। সংক্রমণ পরিস্থিতি ৫ শতাংশে নেমে আসলে স্কুল খুলে সশরীরে ক্লাস নিয়ে পরীক্ষা আয়োজন করতে চায় তারা। এজন্য কাস্টমাইজড সিলেবাসও প্রণয়ন করেছে শিক্ষা বোর্ড।

খোঁজ নিয়ে জানা গেছে, এসএসসি ও দাখিল পরীক্ষা আয়োজনের জন্য ইতোমধ্যে বিজি প্রেসে ঢাকা বোর্ডের প্রশ্নপত্র মুদ্রণের কাজ শেষ হয়েছে। প্রশ্ন এখন ট্রাংকে সিলগালার কাজ চলছে। ঢাকা শিক্ষা বোর্ড ছাড়াও অন্য বোর্ডগুলোর প্রশ্নও ছাপানোর কাজ চলমান রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম বলেন, আমরা পরীক্ষা আয়োজনের ব্যাপারে আন্তরিক। পরীক্ষা নিতে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান যখনই খোলা হোক না কেন, সশরীরে পাঠদান করেই পরীক্ষা আয়োজন করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ফরম পূরণের কাজ শেষ হয়েছে। তবে বিভিন্ন কারণে যারা ফরম পূরণ করতে পারেননি তাদের ব্যবস্থাও আমরা করব। কোনো শিক্ষার্থী পরীক্ষা বঞ্চিত হবে না।

About admin

Check Also

শিক্ষা ক্ষেত্রে উদ্বেগ বাড়াচ্ছে দীর্ঘ ছুটি

রাজধানীর বাড্ডা এলাকার বাসিন্দা নাজমুল ইসলাম (ছদ্মনাম)। একমাত্র সন্তান এবার উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থী। দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *