Home / National / উত্তাপ কমেনি সবজির, সরবরাহ বেড়েছে পেঁয়াজের

উত্তাপ কমেনি সবজির, সরবরাহ বেড়েছে পেঁয়াজের

রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কিছুটা কমলেও গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে সবজি।কাওরানবাজার সবজির বাজার ঘুরে দেখা গেছে, বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা। শসার বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। পটল ৪০ থেকে ৫০ টাকা।

ঢেড়সের কেজি ৪০ থেকে ৫০ টাকা। বরবটি ৬০ থেকে ৭০ টাকা, গাঁজর ৮০ থেকে ১০০ টাকা, পাকা টমেটো ৬০ থেকে ৮০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে,কাঁচকলার হালি প্রতি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা, লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা,কচুর লতির কেজি বিক্রি হচ্ছে ৫০ টাকা পেঁপের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, উস্তের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

এদিকে ব্রয়লার, সোনালী ও লাল লেয়ার মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি ১৩০ থেকে ১৪০ টাকায় বিক্রি করছেন। লাল লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকা।

মুরগি ব্যবসায়ী স্বপ্ন জানান, মুরগির দাম বাড়েনি হেরফের হয়নি। এ সপ্তাতে সোনালী মুরগির দাম কিছুটা কমেছে।এদিকে বাজেটে আমদানি শুল্ক কমার প্রস্তাবে হঠাৎ করেই বাজারে সরবরাহ বাড়ায় দাম কমে এখন খুচরা কেজিপ্রতি ৫০ টাকা দারে নেমে এসেছে পেঁয়াজের দাম।

About admin

Check Also

দেশে করোনায় মৃত্যু-আক্রান্তের সবশেষ

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৭৮ জন। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *