Home / Education / শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বিশেষ নির্দেশনা

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বিশেষ নির্দেশনা

দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ নির্দেশ দিয়েছে সরকার। স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানকে ৫০টি করে গাছের চারা রোপন করতে হবে। আগামী ১৫ জুন থেকে ৩০ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে এ বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হবে।

এ সময়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ৫০টি ফলদ, বনজ, ভেষজ ও ফুলের চারা রোপন করতে হবে। শুধু চারা গাছ রোপন করলেই হবে না, এগুলো যাথাযথভাবে পরিচর্যা করার নির্দেশও দেয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

বৃহস্পতিবার (১০ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের পাঠানো হয়েছে।

আদেশে অধিদপ্তর বলছে, স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে আগামী ১৫ জুন থেকে ৩০ জুন বৃক্ষরোপ কর্মসূচি পালন করা হবে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে ৫০টি ফলদ, বনজ, ভেষজ, ফুলের টারা রোপন করবে।

আদেশে আরও বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে পর্যাপ্ত জায়গা না থাকলে প্রতিষ্ঠান সংলগ্ন উপযুক্ত সরকারি স্থানে বৃক্ষরোপন করতে হবে। এসব বৃক্ষ যথাযথভাবে পরিচর্যা করতে হবে।

About admin

Check Also

শিক্ষা ক্ষেত্রে উদ্বেগ বাড়াচ্ছে দীর্ঘ ছুটি

রাজধানীর বাড্ডা এলাকার বাসিন্দা নাজমুল ইসলাম (ছদ্মনাম)। একমাত্র সন্তান এবার উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থী। দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *