Home / National / বাস-লঞ্চ বন্ধ,কিন্তু থামবে না ট্রেন

বাস-লঞ্চ বন্ধ,কিন্তু থামবে না ট্রেন

দেশে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত সাত জেলায় কঠোর লকডাউন দেয়া হয়েছে। এসময়ে ওইসব জেলায় কোনো গণপরিবহন চলবে না।বন্ধ থাকবে লঞ্চসহ সব যাত্রীবাহী নৌযান চলাচল।একইসঙ্গে লকডাউন ঘোষিত জেলাগুলোর অন্তর্গত কোনো জায়গায় থামবে না ট্রেন।

জেলাগুলো হলো- নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, মাদারীপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ী।সোমবার (২১ জুন) সচিবালয়ে লকডাউনের সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) লকডাউন ঘোষিত জেলাগুলোতে লঞ্চ চলাচল বন্ধের সিদ্ধান্তের কথা জানায়।

এছাড়া সন্ধ্যার পর রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন গণমাধ্যমকে জানান, ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনের গন্তব্যে যেতে যদি কোনো লকডাউন এলাকা পড়ে সেখানে ট্রেন থামবে না, যাত্রী উঠাবে না, নামাবেও না। লকডাউন এলাকা ক্রস করে ট্রেন গন্তব্যে যাবে।

তিনি বলেন, একইভাবে অন্যান্য এলাকার জন্যও এই বিধি মেনে ট্রেন চালানো হবে। লকডাউন এলাকার রেলস্টেশনসমূহ বন্ধ থাকবে।আন্তঃনগর ট্রেনের ব্যাপারে এ নিয়ম মেনে ট্রেন চলবে। তবে সব লোকাল ট্রেন ওই সব এলাকায় চলাচল বন্ধ থাকবে। লকডাউন এলাকা থেকে কোন আন্তঃনগর কিংবা লোকাল ট্রেন থামবেও না ছাড়বেও না। লকডাউন এলাকায় ট্রেন চলাচল বন্ধ থাকবে।

অন্যদিকে বিআইডব্লিউটিএ জানায়, সাত জেলায় যাত্রীবাহী সকল নৌযান বন্ধ থাকবে।আরিচা, পাটুরিয়া ও মাওয়ায় চলবে না লঞ্চ-স্পিডবোট। ফেরিতে কেবল পণ্যবাহী যানবাহন পারাপার হতে পারবে।

এর আগে এই ৭ জেলায় কী কী বন্ধ থাকবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বিকেলে বলেন, সরকারি-বেসরকারি অফিসসহ সবকিছু বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।’

করোনার সংক্রমণ রোধে রাজশাহী ও খুলনা বিভাগের বিভিন্ন জেলায় স্থানীয় প্রশাসনের জারি করা লকডাউন আগে থেকেই চলছে।

About admin

Check Also

আবারও খুলনার চার হাসপাতালে মৃত্যুর ব্যাপক মিছিল!

খুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *