Home / National / আসছে তীব্র শৈত্যপ্রবাহ, তাপমাত্রা নামবে ৪ ডিগ্রিতে

আসছে তীব্র শৈত্যপ্রবাহ, তাপমাত্রা নামবে ৪ ডিগ্রিতে

জানুয়ারি মাসের মাঝামাঝিতে দেশের কয়েকটি অঞ্চলের ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। এতে তাপমাত্রা চার থেকে ছয় ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (৩ জানুয়ারি) জানুয়ারি মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানায়, ১২ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা স্বাভাবিক থাকবে। তেমন শীত পড়বে না। উল্টো রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে, ১২ জানুয়ারির পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। শৈত্যপ্রবাহ তীব্র হবে।

জানুয়ারির দীর্ঘমেয়াদী পূর্বাভাসে আরও বলা হয়েছে, এ মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি বা ঘন কুয়াশা এবং অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশা পরিস্থিতি কখনো কখনো দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

জানুয়ারি জুড়ে দেশের সব প্রধান নদ-নদীগুলোয় স্বাভাবিক পানি প্রবাহ বিরাজমান থাকতে পারে। সূর্য গড়ে সাড়ে পাঁচ থেকে সাড়ে ছয় ঘণ্টা আলো দিতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

এদিকে, আবহাওয়ার দীর্ঘমেয়াদী পূর্বাভাস জানাতে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান সামছুদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষজ্ঞ কমিটির সভার প্রতিবেদন থেকেও তীব্র শৈত্যপ্রবাহের তথ্য জানা যায়। কৃষি মন্ত্রণালয়সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন পাঠানো হয়েছে।

About admin

Check Also

আজ ২৫/৯/২১ তারিখ, দেখেনিন বাংলাদেশে ২২ ক্যারেট সোনা ও ২১ ক্যারেট রুপার দাম

নতুন মূল্য অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *