Breaking News
Home / National / বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে, মৃত্যু আরও ৯ হাজার

বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে, মৃত্যু আরও ৯ হাজার

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৯ হাজার ১৪১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় ১ হাজার। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৬৭ হাজার ২২ জনের দেহে। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭ হাজার।

ওয়ার্ল্ডোমিটারসের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ নিয়ে করোনায় মৃত্যু বেড়ে ৪৬ লাখ ৮৩ হাজার ৯৭৭ জনে এবং শনাক্ত ২২ কোটি ৭৮ লাখ ২৬ হাজার ৩৭০ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ১ লাখ ৪৮ হাজার ৯৫৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মৃত্যু হয়েছে ১ হাজার ৮৫৯ জনের। ফলে এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগী বেড়ে ৪ কোটি ২৬ লাখ ৩৪ হাজার ৫৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৪৭৫ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে একদিনে ৮৯৭ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ২১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৫ লাখ ৪২ হাজার ১৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৯ হাজার ৯১২ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৯৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৫৯৪ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭২ লাখ ১৪ হাজার ৫২০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৮৩৫ জনের।

ব্রাজিলে গত একদিনে করোনায় ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪০৭ জন। সেখানে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬৯ হাজার ১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২৭৭ জনের।

এদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১৮ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৬৪৯ জন। দেশটিতে শনাক্ত ৩ কোটি ৩৩ লাখ ৮০ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৪ হাজার ২৭৮ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৯ লাখ ৩৪ হাজার ৭৩২ জন, যুক্তরাজ্যে ৭৩ লাখ ৩৯ হাজার ৯ জন, ইতালিতে ৪৬ লাখ ২৩ হাজার ১৫৫ জন, তুরস্কে ৬৭ লাখ ৬৭ হাজার ৮ জন, স্পেনে ৪৯ লাখ ২৬ হাজার ৩২৪ জন এবং জার্মানিতে ৪১ লাখ ২৯ হাজার ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৮৯৪ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৪ হাজার ৮০৫ জন, ইতালিতে এক লাখ ৩০ হাজার ১৬৭ জন, তুরস্কে ৬০ হাজার ৯০৩ জন, স্পেনে ৮৫ হাজার ৭৩৯ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ৪৫৪ জন মারা গেছেন।

About admin

Check Also

শেষ সময়ে বেড়েছে ইলিশের দাম

দেশের বাজারে শেষ সময়ে বেড়েছে ইলিশের দাম। ইলিশের মৌসুম শেষের দিকে হওয়াই আগের তুলনায় এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *