Breaking News
Home / International / বিদেশে বসেও জিয়া পরিবারের ষড়যন্ত্র থামেনি

বিদেশে বসেও জিয়া পরিবারের ষড়যন্ত্র থামেনি

বিদেশে বসেও জিয়া পরিবারের ষড়যন্ত্র থামেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এখনো বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের হত্যার পরিকল্পনা করছে তারা।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন উপলক্ষে যুক্তরাষ্ট্রে আছেন প্রধানমন্ত্রী। শুক্রবার নিউইয়র্কে সংস্থাটির সদরদপ্তরে বাংলায় ভাষণ দেন তিনি। এরপর রাতে নিউইয়র্কের ম্যারিয়ট হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন। সেখানেই এই আহ্বান জানান সরকারপ্রধান।

বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের টাকা বিদেশে পাচার করে সম্পদের পাহাড় গড়া হচ্ছে জিয়া পরিবারের কাজ। তাদের আমলেই দেশ প্রেমিক ও মেধাবীদের হত্যা করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, যাদের উত্থান অবৈধ, তাদের মুখে অবৈধ সরকার ও গণতন্ত্রের কথা মানায় না। বিএনপির অগণতান্ত্রিক নির্বাচন ক্ষমতা দখলের ইতিহাস নিজেরাই ভুলে গেছে। জনগণ বিএনপির পাশে থাকলে তাদের আন্দোলন করে জনগণ দূর করতো না।

অনুষ্ঠানে স্বাধীনতাবিরোধীরা এখনো দেশের বিরুদ্ধে সক্রিয় এমনটা জানিয়ে ষড়যন্ত্রকারীদের বিষয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

যুক্তরাষ্ট্রে বসবাস করা প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি একটা কথা বলব, আমাদের প্রবাসী যারা তারা কিন্তু বাংলাদেশে এখন বিনিয়োগ করতে পারেন। শুধু আমেরিকাই করবে তা না, আমাদের প্রবাসী আমেরিকানরা যতদূর পারেন, বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।

বিনিয়োগকে উৎসাহিত করতে সরকার বাংলাদেশে যে নানা ধরনের সুযোগ-সুবিধা করে দিচ্ছে, প্রবাসীদের তা অবহিত করেন বঙ্গবন্ধুকন্যা।

মহামারি করোনার মধ্যে দেশের মানুষের জীবন ও জীবিকা সচল রাখতে সরকারের নেয়া নানা পদক্ষেপও প্রবাসীদের সামনে তুলে ধরেন সরকারপ্রধান।

About admin

Check Also

স্বর্ণ দিয়ে ফেসিয়াল আর শ্যাম্পেনে স্নান!

বাথটবে শরীর ডুবিয়ে বসে থাকতে অনেকেই ভালোবাসেন। কিন্তু সেই বাথটবে যদি জলের বদলে থাকে শ্যাম্পেন? …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *