Home / Sports / ১১২ কোটি টাকার লড়াই হতে পারে ভারত-পাকিস্তানের মধ্যে! দ্বিপাক্ষিক সিরিজের দারুণ পরিকল্পনা কেভিন পিটারসেনের

১১২ কোটি টাকার লড়াই হতে পারে ভারত-পাকিস্তানের মধ্যে! দ্বিপাক্ষিক সিরিজের দারুণ পরিকল্পনা কেভিন পিটারসেনের

১১২ কোটি টাকার লড়াই হতে পারে ভারত-পাকিস্তানের মধ্যে! দ্বিপাক্ষিক সিরিজের দারুণ পরিকল্পনা কেভিন পিটারসেনের 1
টি -টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ -এ, রবিবার ভারত ও পাকিস্তানের মধ্যে একটি হাই ভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল এবং ইতিহাস বদলে গেল।

একতরফা ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ২৯ বছরের মধ্যে বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের এটি প্রথম পরাজয়। এই ম্যাচের পর ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন টুইট করে একটি অনন্য ধারণা দিয়েছেন। তিনি পরামর্শ দিয়েছিলেন যে ভারত এবং পাকিস্তানের নিরপেক্ষ ভেন্যুতে প্রতি বছর কমপক্ষে ৩টি টি -টোয়েন্টি ম্যাচ খেলা উচিত।

ভারত-পাকিস্তান ম্যাচে রেকর্ড ভিউয়ারশিপ পাওয়ার পর পিটারসনের পরামর্শ আসে। প্রকৃতপক্ষে, ভারত-পাকিস্তান ম্যাচটি ১০০ কোটিরও বেশি দর্শক দেখেছিল।

এর পরে প্রাক্তন ইংলিশ অধিনায়ক বলেছিলেন যে ভারত-পাকিস্তানের আরও বেশি ম্যাচ খেলা উচিত। পিটারসন লিখেছেন যে একটি ধারণা আছে। ভারতকে প্রতি বছর ৫ দিনের ব্যবধানে নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তানের বিরুদ্ধে কমপক্ষে ৩টি টি-টোয়েন্টি খেলা উচিত।

১৫ সদস্যের স্কোয়াড এবং বিজয়ী দলের জন্য পুরস্কার হিসেবে ১৫ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ১১২ কোটি টাকা) থাকবে। শহর, দেশ এবং সম্প্রচারকারীরা সেই এক সপ্তাহের জন্য লাইনে দাঁড়াবে।

ভারত ও পাকিস্তানের সম্পর্কের টানাপোড়েনের প্রভাব পড়েছে ক্রিকেটেও। দুই দেশই একে অপরের বিপক্ষে শুধু আইসিসি টুর্নামেন্টেই খেলছে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে শেষ দেখা হয়েছিল দুই দলের। এরপর ভারত পাকিস্তানকে পরাজিত করে।

ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনার পরিস্থিতির কারণে গত ৮ বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। পাকিস্তান সর্বশেষ সীমিত ওভারের সিরিজের জন্য ২০১২-১৩ সালে সফর করেছিল।

About admin

Check Also

শূন্য রানে আউট শান্ত, ১৫ রান তুলতেই ৩ উইকেট নেই বাংলাদেশের

তাইজুলের ঘূর্ণিতে লণ্ডভণ্ড হয়ে গেছে পাকিস্তানের প্রথম ইনিংস। তাইজুলের সামনে দাঁড়াতে পারলেন না কেউই। একাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *