Breaking News
Home / Sports / লিটনের সেঞ্চুরির পেছনে ছিল, পরিশ্রম:

লিটনের সেঞ্চুরির পেছনে ছিল, পরিশ্রম:

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে লিটন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ছয় বছর পর টেস্টে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন লিটন কুমার দাস। টেস্টের অভিজাত ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে মেইডেন সেঞ্চুরি পেলেন এই উইকেটপিকার ব্যাটসম্যান।

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৪৯ রানে ৪ উইকেট পতনের পর দলের হাল ধরেন লিটন দাস ও মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে তারা ২০৬ রানের জুটি গড়েন। তাদের এ জুটিতেই বড় স্কোর গড়ার পুঁজি পায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন লিটন।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে অনলাইন সংবাদ সম্মেলনে লিটন বলেন, টি-টোয়েন্টিতে যেজন্য আমাকে বিশ্রাম দেওয়া হয়েছিল, হয়তো সেটারই ফলাফল এই শতক। হয়তো তারা ভেবেছিলেন, আমি যেন টেস্ট ক্রিকেটে ভালো করি, এজন্য টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দিয়েছিলেন। তবে সেঞ্চুরির পেছনে ছিল আমার কষ্ট, পরিশ্রম।

তিনি আরও বলেন, আমি আর মুশফিক ভাই যদি আরেকটু ভালো ব্যাটিং করতাম, তাহলে ৪০০-৪৫০ রান হতো। ম্যাচের চিত্রটাও ভিন্ন হতো। পরে যদি বোলিংয়ে ওদের ২-৩ উইকেট নিতে পারতাম, তাহলেও ভিন্ন কিছু হতে পারত। তবে এখনো খেলা দুই দলের দিকেই আছে।

About admin

Check Also

ডিআরএসের খোঁজে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল বিসিবি

ডিআরএসের খোঁজে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ক্রিকেটের অত্যাধুনিক এই প্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *