Breaking News
Home / Sports / মেসি-নেইমারের পাশে ৫ গুণ বেতনে ব্রাজিলিয়ান এই ফুটবলারকে কিনতে যাচ্ছে পিএসজি

মেসি-নেইমারের পাশে ৫ গুণ বেতনে ব্রাজিলিয়ান এই ফুটবলারকে কিনতে যাচ্ছে পিএসজি

পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো বাস্তব জীবনে ‘ফিফা ক্যারিয়ার মোড’ খেলছেন—গত আগস্টে সামাজিক যোগাযোগমাধ্যমে কৌতুকটা বেশ বাজার পেয়েছিল। পাবে নাই–বা কেন!ফুটবলবিষয়ক ভিডিও গেম ফিফায় যেমন চাইলেই অনেক খেলোয়াড়কে কেনা যায়, লিওনার্দোও তেমনি পিএসজিতে তারকার হাট বসিয়েছেন।

নেইমার, কিলিয়ান এমবাপ্পে, মার্কো ভেরাত্তি, আনহেল দি মারিয়ারা তো ছিলেনই, এর সঙ্গে এবার পিএসজিতে লিওনেল মেসি আর সের্হিও রামোসকেও নিয়েছেন লিওনার্দো। এর সঙ্গে জর্জিনিও ভাইনালডাম, আশরাফ হাকিমি, জিয়ানলুইজি দোন্নারুম্মাকে তো নিয়েছেনই!

তবে এখন যে নতুন গুঞ্জন চাউর হয়েছে, তাতে মনে হতে পারে, অন্য ক্লাবে আর কোনো তারকাকেই বুঝি থাকতে দেবে না পিএসজি! একদিকে যখন পিএসজি থেকে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন প্রতিদিনই আসছে সংবাদমাধ্যমে, এর মধ্যে নতুন গুঞ্জন ছড়িয়ে পড়ল, প্রায় পাঁচ গুণ বেতনে রিয়ালের ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়রকে নিয়ে যেতে চায় পিএসজি!

স্প্যানিশ সংবাদপত্র এবিসির সাংবাদিক টমাস গঞ্জালেস মার্তিন তাঁর লেখা প্রতিবেদনে আজ পিএসজির এই নতুন চাওয়ার কথা জানিয়েছেন। গুঞ্জনটা আরও জোর পাচ্ছে মাদ্রিদবিষয়ক ব্লগ ম্যানেজিং মাদ্রিদে দুই সাংবাদিক লুকাস নাভারেতে ও কিয়ান সোভানির লেখায়।

মাদ্রিদে ভিনিসিয়ুসের বর্তমান চুক্তি শেষ হবে ২০২৪ সালে। বর্তমান চুক্তিতে ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান মৌসুমে ৩৮ লাখ ইউরো বেতন পান বলে শোনা যায়। গুঞ্জন সত্যি হলে পিএসজি ভিনিসিয়ুসকে মৌসুমে ১ কোটি ৭০ লাখ ইউরো বেতনে ছয় বছরের চুক্তির প্রস্তাব করছে।

ভিনিসিয়ুসকে পেতে কোনো ক্লাব আগ্রহী হওয়া খুব স্বাভাবিকই। আগামী প্রজন্মের ফুটবলে যাঁরা দাপট দেখাবেন বলে ভাবা হচ্ছে, তাঁদের মধ্যে এমবাপ্পে আর আর্লিং হরলান্ডের পাশাপাশি ভিনিসিয়ুসের নামও ওপরের সারিতেই থাকে।

এই মৌসুমে ভিনিসিয়ুস খেলছেনও দুর্দান্ত। লিগ ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে এই মৌসুমে ১৬ ম্যাচে ১০ গোল করেছেন ভিনিসিয়ুস, গোল করিয়েছেন আরও ৫টি। গতি, ড্রিবলিং তো ক্যারিয়ারের শুরু থেকেই তাঁর বিশেষ দক্ষতা, এবার গোলপোস্টের সামনেও ভিনিসিয়ুস ক্ষুরধার।

২০১৮ সালে রিয়ালের মূল দলে যোগ দেওয়া ভিনিসিয়ুস এখনো রিয়ালের প্রথম চুক্তিতেই খেলছেন। সেই চুক্তি এই মৌসুম শেষে নবায়ন করতে চায় রিয়াল মাদ্রিদ, এমনটা কিছুদিন ধরেই শোনা যাচ্ছে।

এর মধ্যে ব্রাজিলিয়ান তরুণকে দলে টানার চেষ্টা করে যাচ্ছে পিএসজিও। তবে রিয়াল মাদ্রিদ ভিনিসিয়ুসকে ছাড়তে কখনোই আগ্রহী নয়, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজই সেটা অনেকবার বলে দিয়েছেন। সে ক্ষেত্রে পিএসজিকে অপেক্ষায় থাকতে হবে, যাতে রিয়ালে ভিনিসিয়ুসের বর্তমান চুক্তি শেষ হয় এবং তিনি চুক্তি নবায়ন না করেন।

তবে এতটুকু শুনেই রিয়াল সমর্থকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এবিসির প্রতিবেদনেই লেখা, ভিনিসিয়ুসের জন্য পিএসজির এই আগ্রহের কথা শোনার পরও রিয়াল মাদ্রিদ খুব একটা ভাবছে না। কারণ, ভিনিসিয়ুস নিজেই আগে অনেকবার রিয়াল মাদ্রিদে থাকার এবং স্প্যানিশ কুলীন ক্লাবটিতে কিংবদন্তিতুল্য অবস্থানে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন।

About admin

Check Also

ডিআরএসের খোঁজে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল বিসিবি

ডিআরএসের খোঁজে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ক্রিকেটের অত্যাধুনিক এই প্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *