Breaking News
Home / Sports / যুব বিশ্বকাপে শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, বাংলাদেশের ম্যাচ কবে ?

যুব বিশ্বকাপে শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, বাংলাদেশের ম্যাচ কবে ?

আজ ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। ১৯৮৮ সালে প্রথম সংস্করণ খেলার পর থেকে বিশ্বকাপকে পরবর্তী প্রজন্মের টুর্নামেন্ট হিসাবে বিবেচনা করা হয়। প্রতিটি ঘটনাই জন্ম দিয়েছে নতুন তারকাদের। এই বিশ্বকাপে পারফরম্যান্সের সুবাদে ক্রিকেটের বড় নাম ‘কালী থেকে ফুল’ উঠেছে।

এবার প্রথমবার যুব বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় রাত আটটায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে অস্ট্রেলিয়ার লড়াইটিই হবে উদ্বোধনী ম্যাচ। পুরো টুর্নামেন্ট হবে আইসিসির প্রটোকল মেনে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে।

বরাবরের মতো এই টুর্নামেন্টের বড় ফেবারিট ভারত। চারবারের শিরোপাজয়ী দলটি সম্প্রতি এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টের সেমিফাইনালে তারা হারায় বাংলাদেশকে, ফাইনালে স্বপ্ন ভাঙে শ্রীলঙ্কার।

তবে দুই বছর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে এই ভারতেরই স্বপ্ন ভেঙেছিল বাংলাদেশ। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন যুবা টাইগাররা তাই এবার ফেবারিটদের মধ্যে অন্যতম।

গ্রুপ ‘এ’তে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ইংল্যান্ড, কানাডা আর সংযুক্ত আরব আমিরাত। গ্রুপে প্রথম ম্যাচই শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে, সেন্ট কিটসে রোববার বিশ্বকাপ মিশন শুরু করবে রাকিবুল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ যুবদল।

About admin

Check Also

ডিআরএসের খোঁজে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল বিসিবি

ডিআরএসের খোঁজে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ক্রিকেটের অত্যাধুনিক এই প্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *