Breaking News
Home / Sports / ডিআরএস কাণ্ডে মুখ খুলে সবাকে চমকিয়ে দিলো কোহলি

ডিআরএস কাণ্ডে মুখ খুলে সবাকে চমকিয়ে দিলো কোহলি

কেপটাউনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিতে টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। কেপটাউন টেস্টে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখেছে ক্রিকেটবিশ্ব, তবে শেষপর্যন্ত ম্যাচ জিতে নিয়ে শেষ হাসিটা হেসেছে দক্ষিণ আফ্রিকাই।

এই ম্যাচে একটি বিতর্কিত ঘটনাও ঘটেছে। ঘটনার সূত্রপাত দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২১তম ওভারে। উইকেটে ব্যাট করছিলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডিন এলগার।

সেই ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে এলগার এলবিডব্লিউ হলে তাকে আউট দেন মাঠে থাকা আম্পায়ার। কিন্তু এলগার আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট না হওয়ায় রিভিউ নেন।

পরবর্তীতে বল ট্র্যাকিং সিস্টেমে দেখা যায় বল এলগারের পায়ে আঘাত করলেও পরে স্টাম্পের ওপর দিয়ে চলে যাচ্ছিল। বড় পর্দায় এই ঘটনা দেখে ভারতীয় ফিল্ডারদের পাশাপাশি মাঠে থাকা আম্পায়ারও অনেক অবাক হন।

শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্ত পরিবর্তন করতে বাধ্য হন মাঠে থাকা আম্পায়ার, এলগারকে নট আউট দেন তিনি। আর এতেই যেন তেলেবেগুনে জ্বলে ওঠেন কোহলিরা।

নিজের তীব্র ক্ষোভ সামাল দিতে না পেরে ভারতের অধিনায়ক কোহলি স্টাম্প মাইকের সামনে গিয়ে বলেন, ‘আপনি কি মনে করেন ডিন, আমি চুপ করব। শেষ ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার পরও আপনি জসপ্রিত বুমরাহ থেকে পালিয়ে বেড়াচ্ছিলেন, বিশ্বাস হচ্ছে না। ২০১৮ সালে কে জানি টেস্ট বানচাল করতে চেয়েছিল।’

কোহলি আরও বলেন, ‘নিজেদের দল যখন বল চকচকে বানায়, তখন তাদের ওপর মনোযোগ দাও, প্রতিপক্ষের ওপর নয়। সবসময় লোকজনকে ধরার চেষ্টা চলছেই।’

কোহলির এই কান্ড নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে সমালচনার ঝড়। অনেক সাবেক ক্রিকেটারই মেতে উঠেছেন কোহলির সমালচনায়, অনেকেই চেয়েছেন তার শাস্তি। নিজের বিতর্কিত এই কর্মকান্ড নিয়ে ম্যাচ শেষে কোহলি জানান, ‘এই বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

মাঠে কী ঘটেছে তা আমরা বুঝতে পারি। বাইরের লোকজন হয়ত পুরোপুরি জানে না যে মাঠে আসলে কী ঘটছে। তবে তখন যদি আমরা সবাই প্রস্তুত হয়ে তাদের তিনটি উইকেট তুলে নিতে পারতাম তাহলে সেখান থেকেই ম্যাচটি ঘুরে যেতে পারত।’

কোহলি আরও জানিয়েছেন, ‘ঘটনার বাস্তবতা হচ্ছে আমরা সেই সময়ে তাদের (দক্ষিণ আফ্রিকা) ওপর লম্বা সময় ধরে চাপ প্রয়োগ করতে পারিনি। ম্যাচজুড়েই তা আমাদের ভুগিয়েছে এবং আমরা হেরেও গেছি।

সেই একটি মুহুর্ত হয়ত অনেক বেশি সুন্দর এবং আনন্দদায়ক মনে হয়। তবে সত্যি কথা বলতে গেলে আমি এ নিয়ে কোনো ধরনের বিতর্ক সৃষ্টি করতে চাই না। তা ছিল কেবলই একটি মুহুর্ত এবং আমরা তা পার করে চলে এসেছি।’

দুই দলের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত জিতলেও প্রথম ও শেষ টেস্ট জিতে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের দখলে নিয়েছে প্রোটিয়ারা।

About admin

Check Also

ডিআরএসের খোঁজে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল বিসিবি

ডিআরএসের খোঁজে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ক্রিকেটের অত্যাধুনিক এই প্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *