Breaking News
Home / Sports / ফাইনালের মহারণে মাঠ কাঁপিয়ে ফিল্ডিংয়ে ওয়ালটন সেন্ট্রাল

ফাইনালের মহারণে মাঠ কাঁপিয়ে ফিল্ডিংয়ে ওয়ালটন সেন্ট্রাল

ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে মুখোমুখি ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন। শনিবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়াইয়ে নামে দুই দল। ফাইনালের মহারণে টস জিতে ফিল্ডিং করছে ওয়ালটন সেন্ট্রাল। বিসিবি সাউথ জোন: ৬৫/৩ (১৭.৪ ওভার)

ব্যাটিং করতে নেমে শুরু থেকে দারুণ খেলতে থাকে বিসিবি সাউথ জোনের দুই ওপেনার এনামুল হক বিজয় ও পিনাক ঘোষ। উদ্বোধনী জুটিতে দুজন দলীয় হাফ সেঞ্চুরিও পূর্ণ করে ফেলে। তখনি ওয়ালটন সেন্ট্রাল জোনকে স্বস্তি এনে দেন নাজমুল ইসলাম অপু। বিজয়কে এলবিডব্লিউ করে পাঠান সাজঘরে।

তার ব্যাট থেকে আসে ২০ন রান। আরেক ওপেনার পিনাকের ব্যাট চওড়া হচ্ছিল ধীরে ধীরে। তাকে থামিয়ে দেন সৌম্য সরকার। পিনাকের ব্যাট থেকে আসে ৩৫ রান। পিনাকের আউটের পর ক্রিজে এসে নতুন ব্যাটসম্যান তৌহিদ হৃদয় রানের খাতাই খুলতে পারেননি। তাকে ফেরান অপু।

ওয়ালটন সেন্ট্রালের একাদশে মিঠুন
লিগ পর্বের শেষ দুই ম্যাচে একাদশে ছিলেন না মোহাম্মদ মিঠুন। ফাইনালের মহারণে তিনি ফিরেছেন একাদশে। একাদশ:মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), আবদুল মজিদ, আল আমীন, হাসান মুরাদ, জাকের আলী অনিক, মোহাম্মদ মিঠুন, মিজানুর রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, নাজমুল ইসলাম অপু, রবিউল হক ও সৌম্য সরকার।

সাউথ জোন একাদশ: জাকির হাসান (অধিনায়ক), অমিত হাসান, এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বী, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, নাসুম আহমেদ, পিনাক ঘোষ ও তৌহিদ হৃদয়।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চার দিনের আসরে বিসিবি সাউথ জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ওয়ালটন সেন্ট্রাল জোন। একই দলের বিপক্ষে এবার ইন্ডিপেন্ডেন্স কাপে খেলতে নেমেছে চার দিনের আসরে চ্যাম্পিয়ন দলটি। তাদের হারিয়ে ৫০ ওভারের টুর্নামেন্টের শিরোপাও ঘরে তুলতে চায় মোসাদ্দেক হোসেন বাহিনী।

চারদিনের আসর ও ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে প্রতিপক্ষ একই দল হলেও এতে কোনো চাপ মনে করছেন না ওয়ালটন সেন্ট্রালের অধিনায়ক মোসাদ্দেক। ‘এটা আমি আলাদা চাপ মনে করছি না। গত কালকের ম্যাচ থেকে আমরা শিক্ষা নিয়েছি, যা পরবর্তী ম্যাচে খুবই কাজে দিবে।

’চারদিনের আসর ও ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনালে প্রতিপক্ষ একই দল হলেও এতে কোনো চাপ মনে করছেন না ওয়ালটন সেন্ট্রালের অধিনায়ক মোসাদ্দেক। ‘এটা আমি আলাদা চাপ মনে করছি না। গত কালকের ম্যাচ থেকে আমরা শিক্ষা নিয়েছি, যা পরবর্তী ম্যাচে খুবই কাজে দিবে।’

টুর্নামেন্টে দুই জয়ে চার পয়েন্ট নিয়ে ওয়ালটন সেন্ট্রাল-বিসিবি সাউথ ফাইনাল নিশ্চিত করে। টানা দুই ম্যাচে ওয়ালটন সেন্ট্রাল জিতলেও শেষ ম্যাচে হেরে যায় বিসিবি সাউথের কাছে। ফাইনালের লড়াইয়ে এই ম্যাচ থেকে ভুলগুলো শুধরে নামতে চান মোসাদ্দেক-সৌম্যরা।

এদিকে বিসিবি সাউথের ম্যানেজার জামাল বাবু জানিয়েছেন তারা ওয়ালটন সেন্ট্রালকে হারিয়ে প্রতিশোধ নিতে চান, ‘আমরা চারদিনের ম্যাচে তাদের বিপক্ষে হেরেছি। এবার আমরা প্রস্তুতি নিয়ে নেমেছি। শেষ ম্যাচে তাদের হারিয়েছি। আমাদের মোস্তাফিজের মতো বোলার আছে। আশা করি চ্যাম্পিয়ন হবো।’

About admin

Check Also

ডিআরএসের খোঁজে আইসিসিরও দ্বারস্থ হয়েছিল বিসিবি

ডিআরএসের খোঁজে মরিয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ক্রিকেটের অত্যাধুনিক এই প্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *